কাতারে সম্পূর্ণ টিকা প্রাপ্তদের কোয়ারেন্টাইনের মেয়াদ ৩ থেকে ৬ মাস বাড়লো

কাতার সম্পূর্ণ টিকা প্রাপ্ত ব্যক্তিদের জন্য কোয়ারেন্টাইন ছাড়ের মেয়াদ ৩ মাস থেকে ৬ মাসে বাড়িয়েছে।এর অর্থ হ’ল যাত্রীরা যারা কাতারে করোনা ভ্যাকসিনের দুটি ডোজ নিয়েছেন তারা দ্বিতীয় ডোজ দেওয়ার ১৪ দিন পরে ছয় মাসের জন্য কোয়ারেন্টাইনের প্রয়োজনীয়তা থেকে অব্যাহতি পাওয়ার যোগ্য।

মঙ্গলবার জনস্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, “কোয়ারেন্টাইন অনুমোদিত ছাড়ের মেয়াদ সংক্রান্ত ভ্যাকসিনের মেয়াদ তিন মাস থেকে ছয় মাস বাড়ানো হয়েছে, যা দ্বিতীয় ডোজের ১৪ দিনের পরে শুরু হয়েছে।”

বর্তমানে, কাতারে আসা ভ্রমণকারীদের কোনো সবুজ-তালিকাভুক্ত দেশ থেকে আগত হলে এক সপ্তাহের জন্য হোম কোয়ারেন্টাইন থাকতে হবে ও যারা কোনো লাল তালিকাভুক্ত দেশ থেকে আসবে তাদের সাত দিনের জন্য একটি হোটেলে কোয়ারেন্টাইন থাকতে হবে।

এমওপিএইচ আরও বলেছে যে ১৬ বছর বয়সের বাচ্চাদের কাতারে পৌঁছানোর পরে হোটেল কোয়ারানটাইন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে যদি তাদের কোনও বাবা-মায়ের সাথে টিকা নেওয়া হয়েছে।

তবে বাচ্চাদের ৭ দিনের জন্য হোম কোয়ারেন্টাইন করা আবশ্যক।

১৬ থেকে ১৮ বছর বয়সের নাবলকদের সাথে ভ্রমণ করা ভ্যাকসিনেটেড পিতামাতাদের দেশের প্রস্থান এবং প্রবেশের বিধি অনুসারে হোটেলে কোয়ারানটাইন রাখতে হবে।

কাতার এখনও অবধি করোনার বিরুদ্ধে ব্যবহারের জন্য দুটি ভ্যাকসিন অনুমোদন করেছে – একটি বায়োনেটেক এবং ফাইজার এবং অন্যটি মডেরেনা দ্বারা বিকাশিত।

ফাইজার ভ্যাকসিনটি ১৬ বছরের বেশি বয়সের লোকদের মধ্যে ব্যবহারের জন্য অনুমোদিত হয়েছে, মোডার্না ১৮ বছরের বেশি বয়সীদের দেওয়া যেতে পারে।

Leave a Reply