৩০ তারিখের মধ্যে ভ্যাকসিন না নিলে আকামা নবায়নের সুযোগ থাকবে না কুয়েত প্রবাসীদের

কুয়েতে আগামী জুন মাস থেকে সেপ্টেম্বরের ৩০ তারিখের মধ্যে ক’রো’নার ভ্যা’ক’সিন না নিলে আকামা নবায়নের আর সুযোগ থাকবে না অভিবাসীদের। চলে যেতে হবে কুয়েত ছেড়ে। দেশটিতে যারা এখনো অনলাইনে টিকাগ্রহণে তালিকাভুক্তি করে নাই, তাদের জোর তাগিদ দিয়েছে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

সারাবিশ্বের মতো ক’রো’নার প্রাদুর্ভাব বেড়েছে কুয়েতেও। প্রতিদিনই এর ভয়াল থাবায় আ’ক্রা’ন্ত হচ্ছেন স্থানীয় নাগরিকসহ প্রবাসীরা। গত ৭ মার্চ থেকে মাসব্যাপী কা’রফি’উ এখনো বলবৎ আছে দেশটিতে।

 

এবার, ক’রো’না’য় মৃ’ত্যু ও আ’ক্রা’ন্তে’র সংখ্যা প্রতিরোধ করতে ভ্যা’কসিন নেয়ার ওপর জো’র দিয়েছে দেশটির সরকার। সকল অভিবাসীদের আগামী জুন থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভ্যা’কসি’ন নিতে বলা হয়েছে। যারা এ সময়ের মধ্যে ভ্যা’কসি’ন গ্রহণ করবে না তাদের আকামা ন’বায়নের সুযোগ থাকছে না। এমনকি কুয়েত ছাড়তে হবে বলেও জানানো হয়।

 

ক’রো’না প্রতিরোধে কুয়েত সরকারের সময়োপযোগী এই পদক্ষেপের প্রশংসা করেছেন প্রবাসী বাংলাদেশিরা। এ প্রক্রিয়ায় ভ্যা’কসি’ন নিলে আক্রান্ত ও মৃ’তের সংখ্যা কমে যাবে বলে মনে করেন তারা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৫১ জন আ’ক্রা’ন্ত হয়েছে এবং মা’রা গেছেন ১২ জন।

Leave a Reply