সৌদি আরব সিঙ্গাপুরসহ ৫ দেশে বিশেষ ফ্লাইট চালু

চলমান লকডাউনের মাঝেও সৌদি আরব সিঙ্গাপুরসহ ৫ দেশের জন্য বিশেষ ফ্লাইট চালু করতে যাচ্ছে সরকার।জানা যায়, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরের জন্য অতিশিগগিরই বিশেষ এই ফ্লাইট চালু করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ ১৪ এপ্রিল (বুধবার) আন্তঃমন্ত্রণালয়ের এক ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সৌদি আরব সিঙ্গাপুরসহ ৫ দেশে বিশেষ ফ্লাইট চালু। দেশে ক্রমবর্ধমান করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারাদেশে চলছে কঠোর লকডাউন। তবে চলমান লকডাউনের মধ্যেও সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার।আজ ১৪ এপ্রিল (বুধবার) আন্তঃমন্ত্রণালয়ের এক ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত হয়। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন সভায় সভাপতিত্ব করেন।

বৈঠকে সিদ্ধান্ত হয়, বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ স্বাস্থ্যবিধি মেনে এয়ারপোর্টে আনার দায়িত্ব রিক্রুটিং এজেন্সির ওপর বর্তাবে।

সভায় জানানো হয়, প্রবাসী কর্মীরা কেবল জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট দেশের বাংলাদেশ মিশনের ছাড়পত্র গ্রহণ করে এবং দেশে প্রযোজ্য কোয়ারেন্টিন শর্ত মেনে কোভিড নেগেটিভ সনদ নিয়ে দেশে ফিরতে পারবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এ বিষয়ে বিস্তারিত ওয়ার্ক প্ল্যান ১৫ এপ্রিল (বৃহস্পতিবার) নিশ্চিত করবে।

এদিক আজ, ১৪ এপ্রিল (বুধবার) সকাল ৬টা থেকে দেশব্যাপী সর্বাত্মক লডাউন শুরু হয়েছে। কঠোর এই লকডাউনে জনসাধারণকে ঘরের বাইরে যেতে নিষেধ করা হয়েছে। বন্ধ রয়েছে সরকারী বেসরকারী যেকোন অফিস। বন্ধ রয়েছে যান চলাচল। শুধুমাত্র বিশেষ প্রয়োজনে বাইরে যাওয়ার অনুমতি মিলছে। এই লকডাউনের আওতায় অভ্যন্তরীণ ফ্লাইটের পাশাপাশি আন্তর্জাতিক ফ্লাইটও বন্ধ রয়েছে।

এর আগে গত ১৩ এপ্রিল ( মঙ্গলবার ) জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রার পক্ষ থেকে সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রায় ২০ থেকে ৩০ হাজার কর্মী তাদের কর্মস্থলে ফিরে যেতে টিকিট কিনেছেন। এমন সময় হঠাৎ ফ্লাইট বন্ধ হওয়ায় এ কর্মীদের বিদেশযাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে।

সুত্র – ডাকঘর

Leave a Reply